Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ছাতকে প্রধান মন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান এঁর ব্যস্ততম দিন অতিবাহিত।
বিস্তারিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মূখ্য সচিব মনোনীত হওয়ার পর ছাতকের ইসলামপুর ইউনিয়নের কৃতি সন্তান নজিবুর রহমান এঁর এটাই প্রথম ছাতক সফর। এ আগমন উপলক্ষে ছাতকে দিনব্যাপী কর্মসূচি গ্রহন করা হয় ।

অদ্য ২৭ এপ্রিল সকাল ৯.৩০ ঘটিকায় তিনি ছাতক এসে পৌছালে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম, পুলিশ সুপার সুনামগঞ্জ, ছাতক উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা ও ছাতকের বিশিষ্ট জনেরা তাঁকে স্বাগত জানান। পরে সকাল ১০.০০ ঘটিকায় মূখ্য সচিব মহোদয়কে ছাতক থানায় গার্ড অব অনার প্রদান করা হয়।

স্বাগত আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান প্রথমে তাঁর গ্রামের বাড়ি ইসলামপুর ইউনিয়নের গনেশপুর গ্রামে যান। সেখানে তিনি পিতা-মাতার কবর জিয়ারত ও আত্বীয়-স্বজনদের খোঁজখবর নেন। সকাল ১১.০০ ঘটিকার দিকে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের সাথে করমর্দন ও গ্রামের মুরব্বিদের সাথে মতবিনিময় করেন।

এরপর ১১.৩০ ঘটিকার দিকে জনাব নজিবুর রহমান তাঁর নিজ প্রাথমিক বিদ্যালয় যেখানে থেকে তিনি শিক্ষা জীবন শুরু করেন সেই ১ নং গনেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হিফজুর রহমান বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং বৃত্তি প্রাপ্তদের নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করেন । এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মহোদয়, জেলা পুলিশ সুপার, মূখ্য সচিবের সহধর্মিণী, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ । এসময়ই তাঁকে ইসলামপুর ইউনিয়ন পরিষদ, গ্রামবাসী ও বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পরবর্তীতে দুপুর ১২.৩০ ঘটিকায় ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয় দর্শন, ১২.৫০ ঘটিকায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বৃক্ষরোপন, ১.০০ ঘটিকায় দুরবিন শাহ মঞ্চ উদ্বোধন করে জুম,আর নামাজ আআদায় করেন। বিকাল ২.০০ ঘটিকায় উপজেলা সম্মেলন কক্ষে জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সরকারি বিভিন্ন ভাতাপ্রাপ্ত উপকারভোগি, মিডিয়া ও গন্যমান্য ব্যক্তি বর্গের সাথে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় যোগদান করেন । মতবিনিময় শেষ করে মধ্যাহ্ন ভোজ করেন । এরপর বিকাল ৪.১০ ঘটিকায় ছাতক পৌরসভার নবনির্মিত পৌর ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান। পরে নবনির্মিত পৌর ভবন মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। সন্ধ্যায় পৌরসভা মাঠে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানেরও আয়োজন করা হয়েছে। তারপর বিকাল ৬.০০ ঘটিকার দিকে কালারুকা ইউনিয়নের ঝাওয়া আশ্রায়ন কেন্দ্র পরিদর্শন করেন এবং উপকারভোগী ৬০ টি পরিবারের সাথে মতবিনিময় সভা করেন। এছাড়াও বেশ কয়েকটি সরকারি উন্নয়ন প্রকল্প দর্শন এবং পরিদর্শন করেন।

এসময় মূখ্য সচিব মহোদয়ের সঙ্গে ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার জনাব মৃণাল কান্তি দে, সুনামগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোঃ বরকতুল্লা খান, উপজেলা চেয়ারম্যান ওলিউর রহমান বকুল, পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উল্লাহ খান, সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া সুলতানা, ছাতক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন তোতা মিয়া, ছাতকের বিশিষ্ট মুরব্বী হাজী হেলাল উদ্দিন, হাজি ইছহাক আলী, হাজী আফাজ উদ্দিন সহ জেলা উপজেলার বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা কর্মচারীবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
28/04/2018
আর্কাইভ তারিখ
30/04/2019